আজ | মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০
Search


  • খেলা

আপডেট: ৯:২৩ অপরাহ্ন, ১১ মার্চ, ২০২০

জিম্বাবুয়েকে সিরিজ হোয়াইট ওয়াশ

একমাত্র টেস্টে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। ওয়ানডে সিরিজেও পারেনি মাথা তুলতে। টি-টোয়েন্টি সিরিজেও রোডেশিয়ানদের একই পরিণতি ভোগ করায় টাইগাররা। প্রথমবারের মতো তিন ফরম্যাটের সিরিজেই জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করে বাংলাদেশ। ইতিহাস গড়ে টাইগাররা।বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১১৯ রানেই মুখ থুবড়ে পড়ার পর লিটন-নাঈমের … বিস্তারিত » »

আপডেট: ৯:২৪ অপরাহ্ন, ১০ মার্চ, ২০২০

জিম্বাবুয়ের শেষ ম্যাচে নেই তামিম

জিম্বাবুয়ের বাংলাদেশ সফর শেষপ্রান্তে। নিজ দেশে ফেরার আগে শেষ বার টাইগারদের মুখোমুখি হওয়ার অপেক্ষায় দলটি। মিরপুরে বুধবার (১১ মার্চ) অনুষ্ঠিত হতে যাওয়া এ ম্যাচকে ঘিরে সফরকারীদের রয়েছে অনেক আশা-আকাংখা। এখন পর্যন্ত শূন্যহাতে থাকা জিম্বাবুয়ে যে সফরের শেষটা ভালো ফল নিয়ে দেশে ফিরতে চায়।এদিকে, টেস্ট, ওয়ানডে সিরিজ … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৬ অপরাহ্ন, ৯ মার্চ, ২০২০

জয়ে শুরু টি-২০ সিরিজ

সোমবার মিরপুরে টি-২০ দুই ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ৪৮ রানেরব্যবধানে জয় পায় মাহমুদউল্লাহ বাহিনী। ওয়ানডে সিরিজে স্বপ্নের মতো ব্যাটিং দেখিয়েছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। দু'জনেই তুলে নেন দুটি করে সেঞ্চুরি। সঙ্গে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার ইনিংস। টি-২০ সিরিজেও তাদের কাছে … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৭ অপরাহ্ন, ৯ মার্চ, ২০২০

ওপেনিংয়ে টি-২০-এ রেকর্ড

টেস্ট ও ওয়ানডের রানস্রোত এবার টি-টোয়েন্টিতেও বয়ে আনলো টাইগাররা। সোমবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে যথারীতি বিধ্বংসী মেজাজে হাজির হলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। পরে সৌম্যের বিস্ফোরক ফিফটিতে জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল রানের রেকর্ড স্কোর গড়েছে বাংলাদেশ।এই তিনজনই ছড়ি ঘুরিয়েছেন জিম্বাবুয়ে বোলারদের … বিস্তারিত » »

আপডেট: ৯:১৫ অপরাহ্ন, ৮ মার্চ, ২০২০

ওয়ানডের নয়া অধিনায়ক তামিম

মাশরাফি বিন মুর্তজার বিদায়ের দুই দিনের ব্যবধানে বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নাম ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড- বিসিবি। এর আগে জাতীয় দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন তামিম।রোববার হোম অব ক্রিকেট মিরপুরে বোর্ডের পরিচালক পর্ষদের সভা শেষে সন্ধ্যায় এ ঘোষণা দেন সভাপতি নাজমুল … বিস্তারিত » »

আপডেট: ৮:৩৩ অপরাহ্ন, ৬ মার্চ, ২০২০

রেকর্ডের পাতায় বাংলাদেশ

অধিনায়কের বিদায়ী ম্যাচে সিলেটে টস হারলেও মাশরাফীকে হতাশ হতে দেননি লিটন দাস এবং তামিম ইকবাল। বরং গড়েছেন ইতিহাস। ২৬৪ রানের জুটিটি এখন যেকোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ জুটি।এর আগে ২০১৭ সালে কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ। পঞ্চম উইকেট জুটিতে এই রেকর্ড গড়েছিলেন তারা। … বিস্তারিত » »

আপডেট: ৯:০৮ অপরাহ্ন, ৫ মার্চ, ২০২০

মাশরাফিকে নিয়ে আবেগী প্রতিক্রিয়া

বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফি বিন মোর্ত্তজা। বৃহস্পতিবার দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিনি এই ঘোষণা দেন। শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই ইতি ঘটবে অধিনায়ক মাশরাফির রোমাঞ্চকর যাত্রার।২০১০ সালের ৮ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয় অধিনায়ক মাশরাফির যাত্রা। শুক্রবার ৬ মার্চ … বিস্তারিত » »

আপডেট: ৮:৫৮ অপরাহ্ন, ৫ মার্চ, ২০২০

তৃতীয় ওয়ানডে-তে ৩ পরিবর্তন

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে-তে বাংলাদেশের একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট (বোর্ড) বিসিবি। জানানো হয়েছে, বিশ্রামে থাকবেন মুশফিক। বাদ দেয়া হয়েছে পেসার আল আমিন ও ব্যাটসম্যান শান্তকে। সেই সঙ্গে ওয়ানডেতে অভিষেক হচ্ছে আফিফ হোসেন ও নাঈম শেখের। বিসিবির পক্ষে থেকে গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।সিরিজের … বিস্তারিত » »

আপডেট: ৮:৫৩ অপরাহ্ন, ৫ মার্চ, ২০২০

অধিনায়ক মাশরাফির বিদায়

অধিনায়ক হিসেবে মাশরাফি খেলবেন শুক্রবার শেষ ম্যাচ। বাংলাদেশের ক্রিকেটে তার অবদান এক কথায় অনস্বীকার্য। বহুদনি ধরেই তার অবসর নিয়ে আলোচনা চলছে। অবশেষে ঘোষণা এলো অধিনায়কের মুখ থেকেই। তবে একেবারে খেলা ছাড়ছেন না তিনি। ছাড়ছেন অধিনায়কত্ব।বৃহস্পতিবার অনুশীলনে সতীর্থদের সঙ্গে ফুটবল খেলেন মাশরাফি বিন মর্তুজা। এরপর সংবাদ সম্মেলনে … বিস্তারিত » »

আপডেট: ৯:১০ অপরাহ্ন, ৪ মার্চ, ২০২০

শঙ্কায় পাকিস্তান সফর

করোনাভাইরাস নিয়ে শঙ্কা বাড়ছে ক্রিকেটাঙ্গানেও। প্রয়োজন ছাড়া ক্রিকেটারদের বিদেশ ভ্রমণ না করার আহবান জানিয়েছেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী। বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, পাকিস্তানের করোনা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে বিসিবি। অবস্থা আরো খারাপ হলে যাওয়া না যাওয়ার সিদ্ধান্ত নেয়া হবে। সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে … বিস্তারিত » »