আজ | শনিবার, ১৯ অক্টোবর ২০১৯
Search

অধিনায়কত্ব নিতে প্রস্তুত মাহমুদউল্লাহ

১:৫০ অপরাহ্ন, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

chahida-news-1569397811.jpg
ফাইল ছবি

বাংলাদেশ দলের নেতৃত্ব দিতে অলরাউন্ডার সাকিব আল হাসানের আগ্রহ নেই- এমন কথা আগেই শোনা গিয়েছিল তার মুখে। বরং দলে অন্য কেউ অধিনায়ক থাকলে ব্যাটে-বলে নৈপুণ্য দেখানোর সুযোগটা তার জন্য বেশি বলে মনে করেন তিনি। কিন্তু সাকিব না থাকলে দলকে কে নেতৃত্ব দেবেন? কে হবেন টাইগারদের আগামীর টিম লিডার? এমন প্রশ্ন ক্রিকেট বোদ্ধা থেকে ক্রিকেট প্রেমীদেরও। টিম ম্যানেজমেন্টের এমন পরিকল্পনার মাঝে দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ জানালেন তার আগ্রহের কথা।

আরও পড়ুন: বাংলাদেশ-আফগান যৌথ চ্যাম্পিয়ন

মঙ্গলবার মাহমুদউল্লাহ জানিয়েছেন, সুযোগ পেলে দেশের হয়ে এই সম্মানের দায়িত্ব মাথা পেতে নিতে প্রস্তুত তিনি। যদিও সাকিব বলেছিলেন, তরুণদের দায়িত্ব নেওয়ার সময় এসেছে। তবে অভিজ্ঞদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ছাড়া এই মুহূর্তে আর কাউকে সে জায়গায় বসানো ঠিক নয় বলে অনেকের অভিমত।

টেস্ট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে সাকিবের ডেপুটি সংবাদ সম্মেলনে বলেন, ‘‌চ্যালেঞ্জ বলব না। অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া অনেক সম্মানের। কে কীভাবে ভাবছে এটা নিয়ে আমার মন্তব্য করা ঠিক হবে না। তবে যদি ওই ধরনের সুযোগ আসে তাহলে কেন নয়?'

বাংলাদেশ দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ। এখন পর্যন্ত দেশের হয়ে ৪৬ টেস্ট, ১৮৫ ওয়ানডে এবং ৮০ টি-টোয়েন্টি খেলেছেন এই অলরাউন্ডার। খেলোয়াড় হিসেবে অভিজ্ঞ হলেও নেতৃত্বে তেমন অভিজ্ঞতা নেই তার।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করেছেন মাহমুদউল্লাহ। যদিও সেটা নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতির কারণে।

  

আপনার মন্তব্য লিখুন