আজ | শনিবার, ১৯ অক্টোবর ২০১৯
Search

শেষ ম্যাচে রঙিন মাসাকাদজা

১০:২৩ অপরাহ্ন, ২০ সেপ্টেম্বর, ২০১৯

chahida-news-1568996588.jpg

অবশেষে জয় পেল জিম্বাবুয়ে। জয়টা অধরাই থেকে যেত এই সিরিজে। এই ম্যাচটাই শেষ ম্যাচ হ্যামিল্টন মাসাকাদজার। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন জিম্বাবুয়ের এই গ্রেট ক্রিকেটার। আজকের ম্যাচটা তাই অনেক গুরুত্বের ছিল জিম্বাবুয়ের জন্য।

জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য পায় জিম্বাবুয়ে। আগে ব্যাট করতে নেমে আফগান ওপেনার রাহমানুল্লাহ গুলবাজের ৪৭ বলে ৬১ আর হযরতুল্লাহ জাযাই করেন ৩১ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আফগান বোলারদের উপর চড়াও হন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেইলর। পাওয়ার-প্লেতেই আসে ৪৬ রান। দলীয় ৪০ রানের মাথায় ১৯ রানে বিদায় নেন টেইলর।

কিন্তু মাসাকাদজা ট্যাঁর শেষটা রঙিন করে নিয়েছেন ঠিকই। রশিদ খান, মুজিবদের বল একের পর এক বাউন্ডারিতে পাঠিয়ে তুলে নেন ২৭ বলে অর্ধশতক।

দলকে প্রায় জিতিয়ে দিচ্ছিলেন একাই। ১২ ওভার ৫ বলে দলীয় ১১০ রানের মাথায় ৪২ বলে ৭১ রান করে ফেরেন সাজঘরে।

ততোক্ষণে দলের জয়টা সময়ের ব্যপার জিম্বাবুয়ের। রেগিস চাকাবার ব্যাটে আসে ৩৯ রান। শেষদিকে শেন উইলিয়ামসের ২১ রানে ভর করে ১৯ ওভার ৩ বলে জয় তুলে নেয়। জয় পেতে মাত্র ৩ উইকেট হারাতে হয় জিম্বাবুয়েকে।

জয়ের রঙে রঙিন সমাপ্তি ঘটলো মাসাকাদজার দীর্ঘ ১৯ বছরের বর্ণিল ক্যারিয়ারের। দীর্ঘ এই ক্যারিয়ারে ৩৮ টেস্টে তার রান ২ হাজার ২২৩ ও ২০৯ ওয়ানডেতে করেছেন ৫ হাজার ৬৫৮ রান। টি-টোয়েন্টিতে দেশের হয়ে সর্বোচ্চ ১ হাজার ৬৬২ রানের সঙ্গে আছে সর্বাধিক ১১টি অর্ধশতক। তিন ফরম্যাট মিলে ৫৭টি উইকেটও নিয়েছেন হ্যামিল্টন মাসাকাদজা।

  

আপনার মন্তব্য লিখুন