আজ | শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯
Search

মাকে নিয়ে হজে যাচ্ছেন সাকিব

২:০৯ অপরাহ্ন, ৩০ জুলাই, ২০১৯

chahida-news-1564474195.jpeg

গেলবারও হজ করেছেন সাকিব আল হাসান। সেবার স্ত্রী-কন্যা নিয়ে সৌদি আরবে গিয়েছিলেন দেশটির রাষ্ট্রীয় অতিথি হিসেবে। এবারও হজব্রত পালন করবেন তিনি। এ বছর গর্ভধারিণী মাকে সঙ্গে নিয়ে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ইতিমধ্যে চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়েছে। আগামী মাসের শুরুতে রত্নগর্ভা মা শিরীন আক্তারকে নিয়ে সৌদি পাড়ি জমানোর কথা আছে সাকিবের। তার ঘনিষ্ঠ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম করেন সাকিব। ব্যাট ও বল হাতে (৬০৬ রান ও ১১ উইকেট) অনন্য অলরাউন্ডিং নৈপুণ্য প্রদর্শন করেন তিনি। বিশ্বমঞ্চের লড়াই শেষ করে সতীর্থরা দেশে ফিরলেও আসেননি ক্রিকেটের পোস্টার বয়। স্ত্রী-কন্যা নিয়ে ইউরোপ-আমেরিকায় সময় কাটান তিনি। তখনই জানা যায়, ফের হজ করবেন এ টাইগার। মূলত এ কারণেই বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলংকা সফরে যাননি।

বিদেশ ভ্রমণের শেষ অংশে যুক্তরাষ্ট্রে ছিলেন সাকিব। সেখানে উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসান অব্রিকে রেখে গেল শনিবার সকালে দেশে ফিরেছেন তিনি। এবার মাকে নিয়ে হজে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

সাকিব গেল বছর হজে যান সৌদি রাজপরিবারের বিশেষ অতিথি হয়ে ‘ভিআইপি’ হিসেবে। ফলে আর ১০ জনের মতো দীর্ঘ সময়ের প্যাকেজ নয়, রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের ভিআইপির মতো হাতেগোনা ৭-৮ দিন হজ পালন করেন তিনি। তবে এবার যাচ্ছেন স্বেচ্ছায়।

ওই সূত্র জানিয়েছে, এ বছর নিজের মতো করে হজ করবেন সাকিব। সঙ্গে নিয়ে যাবেন মমতাময়ী মাকে। যদিও যাওয়ার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। ২ কিংবা ৩ আগস্ট ঢাকা ত্যাগ করতে পারেন তারা। মাকে নিয়ে হজে যাবেন বলেই স্ত্রী শিশির ও কন্যা আলাইনাকে মার্কিন মুলুকে রেখে একা দেশে ফিরেছেন এ বিশ্বসেরা ক্রিকেটার।

  

আপনার মন্তব্য লিখুন