আজ | শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯
Search

ভীষণ বেদনাদায়ক: পাকিস্তান কোচ

২:০১ অপরাহ্ন, ৬ জুলাই, ২০১৯

chahida-news-1562400060.jpg

বাংলাদেশকে উড়িয়ে বিশ্বকাপের গ্রুপপর্ব শেষ করল পাকিস্তান। এ গণ্ডি শেষে তাদের পয়েন্টও ১১। সমান পয়েন্ট নিয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে নিউজিল্যান্ড। এতে চরম হতাশ পাক কোচ মিকি আর্থার।

শুক্রবার ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে প্রথমে ব্যাট করে ৩১৫ রানের পাহাড় গড়ে পাকিস্তান। অসাধারণ সেঞ্চুরি হাঁকান ইমাম। ৯৬ রানের ক্লাসিক ইনিংস খেলেন বাবর।

জবাবে ২২১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। সাকিব খেলেন ৬৪ রানের লড়াকু ইনিংস। ফলে ৯৪ রানের বড় জয় পায় পাকিস্তান। ৯ ম্যাচে ৫ জয় নিয়েও সেমিতে খেলতে না পারার আক্ষেপে পুড়ছেন আর্থার।

তিনি বলেন, আমাদের শেষটা ভীষণ হতাশার, চরম বেদনাদায়ক। পুরো টুর্নামেন্টে আমরা ব্যাপক উত্থান-পতনের মধ্য দিয়ে গেছি। এভাবে আমরা ক্রিকেটের সর্বোচ্চ আসর শেষ করতে চাইনি।

আর্থার বলেন, ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টে আপনি আমাদের প্রথম পাঁচ ম্যাচ দেখেন এবং শেষ চার ম্যাচের দিকে তাকান। তারপর পার্থক্য করেন। দেখবেন ব্যাপক ব্যবধান আছে।

পাকিস্তানের প্রোটিয়া কোচ বলেন, আসরের প্রথম পাঁচ ম্যাচে আমরা মাত্র একটি ম্যাচ জিতেছিলাম। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষেসহ তিনটি হেরেছিলাম এবং একটি পরিত্যক্ত হয়। তবে এরপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছি।

তিনি বলেন, আমাদের আশা ছিল, বাকি ম্যাচগুলো জিততে পারলে মেগা ইভেন্টের শেষ চারে খেলব। তাই দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর অসাধারণ কামব্যাক করেছি আমরা। পরের সব ম্যাচ জিতেছি। তবুও কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে না পারাটা চরম হতাশার বৈকি।

  

আপনার মন্তব্য লিখুন