আজ | রবিবার, ৫ জুলাই ২০২০
Search

সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

চাহিদা নিউজ ডেস্ক | ১২:০৯ অপরাহ্ন, ২৭ এপ্রিল, ২০২০

chahida-news-1587967780.jpg
ফাইল ছবি

আপাতত স্কুল-কলেজ-শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা পরিস্থিতি থাকলে অন্তত: সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ রাখার কথা বলেন তিনি। যদিও জীবনযাপনের জন্য কিছু ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করার ইংগিত দেন প্রধানমন্ত্রী। সোমবার সকালে গণভবন থেকে রাজশাহী বিভাগের আট জেলার কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

কিছু ক্ষেত্রে বিধিনিষেধ তোলার আভাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যেহেতু এখন কিছু কিছু ফসল উঠছে, এরপর ফসল লাগাতে হবে। কিছু কিছু জীবনযাপন আমাদের আস্তে আস্তে উন্মুক্ত করতে হবে। সেখানেও সবাই নিজেকে সুরক্ষিত রেখেই কাজ করবেন, সেটাই আমরা অনুরোধ করবো।

এর পরপরই শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে নিজের সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেন, স্কুল এখন আমরা খুলব না, শিক্ষা প্রতিষ্ঠান একটাও খুলব না। সেটা আমরা কখন খুলব? অন্তত সেপ্টেম্বর পর্যন্ত এই স্কুল কলেজ সবই বন্ধ থাকবে যদি না করোনা ভাইরাস তখনও অব্যাহত থাকে । যখন এটা থামবে আমরা তখনই খুলব।

এর আগে প্রধানমন্ত্রী করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেন। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তরণে বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন।

  

আপনার মন্তব্য লিখুন