আজ | শনিবার, ২৩ নভেম্বর ২০১৯
Search


  • জাতীয়

আপডেট: ৯:৫৮ অপরাহ্ন, ১৪ নভেম্বর, ২০১৯

‘প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক’

শিগগিরই প্রতিটি উপজেলায় কমপক্ষে ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এসব চিকিৎসক নিয়োগ হলে স্বাস্থ্যসেবা প্রদানের ক্ষেত্রে স্বাচ্ছন্দ আসবে।বৃহস্পতিবার সংসদে বিএনপি দলীয় সদস্য হারুনুর রশিদের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের পক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা জানান।তিনি বলেন, ৩৯তম বিশেষ বিসিএস’র মাধ্যমে … বিস্তারিত » »

আপডেট: ১২:৫৯ অপরাহ্ন, ১৩ নভেম্বর, ২০১৯

২৫ জনকে আসামি করে চার্জশিট

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ জনকে আসামি করে আদালতে চার্জশিট জমা দেবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে বিফ্রিং করে এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।তিনি বলেন, চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডে ২৫ জনের সম্পৃক্ততা পাওয়া … বিস্তারিত » »

আপডেট: ১:৫৩ অপরাহ্ন, ১২ নভেম্বর, ২০১৯

১২ আসামীকে কুমিল্লা কারাগারে স্থানান্তর

আলোচিত নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামীকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। ফেনী জেলা কারাগারে ফাঁসির মঞ্চ না থাকায় তাদেরকে স্থানান্তর করা হচ্ছে বলে জানিয়েছেন সিনিয়র জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের।মঙ্গলবার সকালে ফেনী জেলা কারাগার থেকে কড়া নিরাপত্তায় তাদে কে স্থানান্তর করা হয়। তারা হলেন- … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৬ পূর্বাহ্ন, ১২ নভেম্বর, ২০১৯

দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় যাত্রীবাহী দুই ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছে। সোমবার দিবাগত রাত ৩টার দিকে কসবা উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথা ট্রেনের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই চট্টগ্রামের সঙ্গে সিলেট ও ঢাকার … বিস্তারিত » »

আপডেট: ১:৪০ অপরাহ্ন, ১১ নভেম্বর, ২০১৯

তুরিনকে ট্রাইব্যুনাল থেকে অপসারণ

পেশাগত অসদাচরণ, শৃঙ্খলা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রসিকিউটর ড. তুরিন আফরোজকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সকল মামলার কার্যক্রম থেকে অপসারণ করা হয়েছে।সোমবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে সাংবাদিকদের এই তথ্য জানানো হয়েছে।এর আগে চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ট্রাইব্যুনালের প্রসিকিউশন শাখা … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৬ পূর্বাহ্ন, ৯ নভেম্বর, ২০১৯

শনিবার সন্ধ্যায় আঘাত হানছে ‘বুলবুল’ (লাইভ ভিডিওসহ)

প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। শনিবার সন্ধ্যা নাগাদ বাংলাদেশের উপকূলবর্তী অঞ্চলে আঘাত হানার সম্ভবণা রয়েছে। এ কারণে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, … বিস্তারিত » »

আপডেট: ৯:৪২ অপরাহ্ন, ৮ নভেম্বর, ২০১৯

মোটরসাইকেল সংঘর্ষ এড়াতে দুর্ঘটনায় পুলিশ ভ্যান

উল্টোপথে আসা মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে পুলিশের একটি পিকআপভ্যান। শুক্রবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানের সামনের সড়কে এ দুর্ঘটনায় দুই পুলিশ ও এক আনসার সদস্য আহত হয়েছেন। দুমড়েমুচড়ে গেছে পিকআপভ্যান। এ ঘটনার পর মোটরসাইকেলটি জব্দ ও এর চালককে আটক করা হয়েছে।আহতরা হলেন- রামপুরা থানার … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৩ অপরাহ্ন, ৮ নভেম্বর, ২০১৯

ধরা পড়ল ৩২ কেজির বাঘাইড়

পদ্মা নদীর দৌলতদিয়া এলাকায় শুক্রবার ভোরে প্রায় ৩২ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ ধরা পড়েছে। পাবনার ঢালারচর এলাকার জেলে মোস্তাক হালদারের জালে মাছটি ধরা পড়ে। এর আগে গত বৃহস্পতিবার পদ্মায় প্রায় ২৫ কেজি ওজনের দুটি কাতল মাছ ধরা পড়ে। জালে বড় মাছ ধরা পড়ায় … বিস্তারিত » »

আপডেট: ৯:৩১ অপরাহ্ন, ৮ নভেম্বর, ২০১৯

মোংলা ও পায়রায় ৭ নম্বর বিপদ সংকেত

বঙ্গোপসাগরে অবস্থানরত অতি প্রবল ঘূর্ণিঝড় 'বুলবুল' বাংলাদেশের দিকে এগোতে থাকায় মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, অতি প্রবল … বিস্তারিত » »

আপডেট: ২:২২ অপরাহ্ন, ৫ নভেম্বর, ২০১৯

৭ বাংলাদেশিকে নিয়ে গেছে বিএসএফ

নওগাঁর পোরশা সীমান্ত থেকে ভারতের অভ্যন্তরে সাত বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।মঙ্গলবার ভোরে ২৩১/১০(এস) নম্বর মেইন পিলার থেকে ভারতের অভ্যন্তরে ক্যাদারিপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের আটক করে।আটকরা হলেন- পোরশা উপজেলার দুয়ারপাল গ্রামের জামাল উদ্দিনের ছেলে সইবুর (২৬), রাঙ্গাপুকুর গ্রামের রবুর ছেলে আতাবুল (২২), … বিস্তারিত » »