আজ | শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০
Search

করোনায় মৃত্যু কমেছে রোগীও কমেছে

চাহিদা নিউজ ডেস্ক | ৫:১০ অপরাহ্ন, ৯ আগস্ট, ২০২০

chahida-news-1596971455.jpg

দেশে করোনাভাইরাসে মৃত্যুহার এবং কোভিড-১৯ পজেটিভ রোগীর সংখ্যা কমে আসছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। রোববার সচিবালয়ে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনাভাইরাসে মৃত্যুহার ও রোগী দুটোই কমেছে। অধিকাংশ রোগীই বাসায় বসে চিকিৎসা পাচ্ছেন। মূলত বন্যার কারণে ও বাসায় বসে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়াতে হাসপাতালে রোগী কম আসছে। শুধু মুমূর্ষু রোগীরাই হাসপাতালে আসছেন। এ সময় করোনাভাইরাস টেস্ট কিটের অভাব নেই বলেও জানান মন্ত্রী।

এদিকে গত একদিনের ব্যবধানে দেশে মরণঘাতী করোনাভাইরাসে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৩৯৯ জন। এ ছাড়া একদিনে আরো ২ হাজার ৪৮৭ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন।

উক্ত সময়ের মধ্যে মোট ৮৫টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ১৪টি। পূর্বের নমুনাসহ মোট পরীক্ষা হয়েছে ১০ হাজার ৭৫৯টি। এর মধ্যে ২ হাজার ৪৮৭ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১২ লাখ ৬০ হাজার ৩১৯টি নমুনা।

  

আপনার মন্তব্য লিখুন