আজ | শনিবার, ১১ জুলাই ২০২০
Search

এক দিনেই করোনায় ১৩ জনের মৃত্যু

চাহিদা নিউজ ডেস্ক | ৭:২৭ অপরাহ্ন, ৭ মে, ২০২০

chahida-news-1588858060.jpg

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে আট জন পুরুষ ও পাঁচ জন নারী। এক দিনে এটা করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এ নিয়ে এখন পর্যন্ত মোট মারা গেছেন ১৯৯ জন।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ সম্মেলনের অংশ হিসেবে আজ দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত-মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা এর পরিচালনায় অনলাইন প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। বুলেটিনে মৃত্যুর সংখ্যা পরবর্তীতে জানানো হবে বলে তিনি জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৫,৮৬৭ জনের কোভিড-১৯ পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং ৭০৬ জন নতুন রোগী সহ মোট সনাক্ত ১২,৪২৫ জন। গত ২৪ ঘন্টায় ১৩ জন মৃত্যুবরণ করেছেন, তাদের মধ্যে পুরুষ-৮ জন ও মহিলা-৫ জন।

আরও জানানো হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকার ভিতরে (শহরে) ৬ জন, ঢাকা বিভাগে ৩ জন এবং চট্টগ্রাম বিভাগে ৪ জন। ৬ জনের বয়স ষাটোর্ধ, ৪ জন ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ২ জন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ এর মধ্যে। শেষোক্ত ব্যক্তি (১১-২০ বছরের) ক্যান্সার এ আক্রান্ত ছিলেন। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ১৯৯ জন।

বলা হয়, পূর্বের ৩৩টি পরীক্ষা কেন্দ্রের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র কোভিড-১৯ সনাক্ত পরীক্ষা শুরু করেছে। দেশের ক্রান্তিকালে দায়িত্ব গ্রহণ করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কে ধন্যবাদ জানানো হয়।

  

আপনার মন্তব্য লিখুন