আজ | সোমবার, ১ জুন ২০২০
Search

ঢাবি বন্ধের দাবিতে ছয় ছাত্রের অনশন

চাহিদা নিউজ ডেস্ক | ৯:২৯ অপরাহ্ন, ১৫ মার্চ, ২০২০

chahida-news-1584286180.JPG

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় ক্যাম্পাস বন্ধের দাবিতে অনশনে বসেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের টিএসসির মোড়ে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আগের রাতে অনশন শুরু করা চারজনের সঙ্গে রোববার সকালে একজন পরে আরও একজন যোগ দিয়েছেন।

এরা হলেন- হাসান বিশ্বাস (টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি), জোনাইদ হোসেন (মনোবিজ্ঞান), ইয়াসিন আরাফাত প্লাবন (রাষ্ট্রবিজ্ঞান), আরাফাতুল ওসমানী (আইন) ও রকিব রানা মাসুম (অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ)। সবাই তৃতীয় বর্ষের ছাত্র।

অনশনরত হাসান গণমাধ্যমে বলেন, “এখনো কেউ করোনাভাইরাসে আক্রান্ত না হলেও আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে শুরু করে ক্লাসরুম সর্বত্র গাদাগাদি করে চলতে হয়।

“বাংলাদেশে ইতিমধ্যে কয়েকজন আক্রান্ত হয়ে পড়েছে। তাই আমাদের বিশ্ববিদ্যালয়ে সংক্রমণ হওয়ার আগেই ক্যাম্পাস বন্ধ করে দেওয়া উচিত। যেহেতু বিষয়টি খুব আশঙ্কাজনক ও গুরুতর, তাই আমরা অনশনের মতো কর্মসূচিতে যেতে বাধ্য হয়েছি।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেউ অনশনরতদের সঙ্গে যোগাযোগ করেনি তিনি অভিযোগ করেন।

এবিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান গণমাধ্যমে বলেন, “এটি অনশনের কোনো বিষয় না। এটা জাতীয় ও আন্তর্জাতিক বিষয়, পরিস্থিতি বুঝে রাষ্ট্র এটার সিদ্ধান্ত নেবে।

“ছেলেদের উদ্দেশ্য তো আর খারাপ না। বিশ্ববিদ্যালয়ের জন্য, দেশের জন্য ও বৃহত্তর স্বার্থের জন্য যা উপকারী হবে, সেই সিদ্ধান্ত নিতে হবে আমাদের। আমরা সবকিছু গভীরভাবে পর্যবেক্ষণ করছি, হঠকারী কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না।”

  

আপনার মন্তব্য লিখুন