আজ | রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০
Search

দেহরক্ষীসহ শামীমের বিচার শুরু

৯:১৪ অপরাহ্ন, ২৮ জানুয়ারী, ২০২০

chahida-news-1580224450.jpg
ফাইল ছবি

অস্ত্র আইনের মামলায় কথিত যুবলীগ নেতা ও প্রভাবশালী ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম (জিকে শামীম) ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম আসামির অব্যাহতির আবেদন নাকচ করে এ আদেশ দেন। আর চার্জ গঠনের মাধ্যমে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হল।

মামলার অপর আসামিরা হলেন- মো. দোলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন, ও আমিনুল ইসলাম।

এদিন আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শুনালে আদালতের কাছে তারা নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করেন। একই সঙ্গে চার্জ গঠন করে আগামী ২৬ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

গত বছরের ২৭ অক্টোবর র্যা ব-১ এর এসআই শেখর চন্দ্র মল্লিক আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিজ কার্যালয়ে সাত বডিগার্ডসহ গ্রেফতার হন জিকে শামীম। পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থপাচার আইনে তিনটি মামলা করা হয়।

এছাড়া গত বছরের ২১ অক্টোবর জিকে শামীমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় জিকে শামীম অবৈধ উপায়ে মোট ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ আনা হয়। এসব মামলায় একাধিকবার জিকে শামীকে রিমান্ডে নেয়া হয়েছে। মামলাগুলোর মধ্যে অস্ত্র ও মাদক আইনের মামলায় চার্জশিট হয়েছে। বাকিগুলো তদন্তাধীন রয়েছে।

  

আপনার মন্তব্য লিখুন