আজ | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
Search

কোনো গ্যাং থাকবে না

২:১৯ অপরাহ্ন, ৭ সেপ্টেম্বর, ২০১৯

chahida-news-1567844362.jpg
ফাইল ছবি

রাজধানীতে গ্যাং বলে কোনো শব্দ থাকবে না বলেই জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ শনিবার হোসেনি দালানের ইমামবাড়ায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এর আগে ইমামবাড়ার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন ডিএমপি কমিশনার।

প্রতিবছর কিশোর গ্যাংয়ের কারণে তাজিয়া মিছিলে বিশৃঙ্খলা হয় জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘কিশোর গ্যাং বলি আর বড় গ্যাং বলি ঢাকায় গ্যাং বলে কোনো শব্দ থাকবে না। সবাইকে নিশ্চিহ্ন করা হবে। গ্যাং কালচারের বিরুদ্ধে ডিএমপি শূন্য সহিষ্ণু নীতি অবলম্বন করেছে। ঢাকায় কোনো গ্যাং থাকবে না।’

শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল ঘিরে যেন কোনো সহিংসতা না হয় তা নিশ্চিতে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, মিছিল ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হবে। এ ছাড়া তাজিয়া মিছিলের সব স্থানগুলো সিসি ক্যামেরার আওতায় থাকবে।

মিছিলে কোনো ধরনের লোহা বা ধারালো অস্ত্র বহন করা যাবে না। এ ছাড়া আঁতশবাজি ও বাদ্যযন্ত্রের ব্যবহার নিষিদ্ধ থাকবে বলেও জানান আছাদুজ্জামান মিয়া।

এর আগে গতকাল শুক্রবার রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে কিশোর গ্যাংয়ের ১১০ জন সদস্যকে আটক করা হয়। এ ছাড়া এলাকার স্থানীয় সহিংসতা বন্ধে ইতিমধ্যে র‌্যাব-পুলিশ মোহাম্মদপুর-মিরপুরে অভিযান চালিয়ে মোট ৩ শতাধিক সদস্যকে আটক করেছে। সর্বশেষ কিশোর গ্যাং সদস্যদের আঘাতে মোহাম্মদপুরে এক কিশোর নিহত হয়।

  

আপনার মন্তব্য লিখুন