আজ | রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯
Search


  • বিদেশ

আপডেট: ২:০২ অপরাহ্ন, ৫ সেপ্টেম্বর, ২০১৯

মুরসির ছোট ছেলের মৃত্যু

মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ছোট ছেলে মারা গেছেন। কর্তৃপক্ষ বলছে, হৃদরোগে আক্রান্ত হয়ে ২৪ বছর বয়সী আব্দুল্লাহ মুরসির মৃত্যু হয়েছে। বাবার মৃত্যুর তিন মাস পর তার মৃত্যু হলো।বুধবার কায়রোতে গাড়ি চালানোর সময় আব্দুল্লাহ অসুস্থ হয়ে পড়েন। এরপরে হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়। খবর ডেইলি … বিস্তারিত » »

আপডেট: ১:৫১ অপরাহ্ন, ৪ সেপ্টেম্বর, ২০১৯

৪৮ ঘণ্টায় নিউ ইয়র্কে দুই বাংলাদেশি নিহত

নিউ ইয়র্কে গত ৪৮ ঘণ্টায় গুলিতে ও গাড়িচাপায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে নিউইয়র্ক সিটির পার্শ্ববর্তী লং আইল্যান্ডে বাংলাদেশি আমানউল্ল্যাহ আমানকে (৬৪) এক মাতাল গাড়িচালক তার গাড়ির নিচে চাপা দেয়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন। এর আগে সোমবার দিবাগত রাতে কুইন্সের ওজনপার্কে … বিস্তারিত » »

আপডেট: ২:২৮ অপরাহ্ন, ৩ সেপ্টেম্বর, ২০১৯

যুক্তরাষ্ট্রে নৌকায় আগুনে নিহত ২৫

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় এক দ্বীপের উপকূলে একটি নৌকায় আগুন লেগে নৌকা ডুবে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ৯ জন। মার্কিন কোস্টগার্ড এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার রাত তিনটার দিকে ২৩ মিটার দৈর্ঘ্যের এ নৌকাটিতে আগুন লাগে। খবর রয়টার্সেরনৌকাটিতে যখন আগুন লাগে যাত্রীরা … বিস্তারিত » »

আপডেট: ১:০০ অপরাহ্ন, ৩১ আগস্ট, ২০১৯

আদ্রিয়ান দরইয়া ও ক্যাপ্টেনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা

ইরানি তেল ট্যাংকার আদ্রিয়ান দরইয়াকে কালোতালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয়। এছাড়া এটির ক্যাপ্টেন অখিলেশ কুমারের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য জানা গেছে।ওয়াশিংটন ও তেহরানের মধ্যে উত্তেজনার কেন্দ্রবিন্দুতে থাকা এই তেলট্যাংকারটির আগের নাম ছিল গ্রেইস-১।ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে সিরিয়ায় তেল … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৬ অপরাহ্ন, ৩১ আগস্ট, ২০১৯

আসামের নাগরিক তালিকা থেকে ১৯ লাখ বাদ

আসামের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) প্রকাশ করা হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় অনলাইনে ও এনআরসি সেবাকেন্দ্রে এই তালিকা প্রকাশ করা হয়। তালিকায় নাগরিকের স্বীকৃতি পেয়েছেন ৩ কোটি ১১ লাখ ২১ হাজার ৪ জন বাসিন্দা। আর রাষ্ট্রহীন হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ বাঙালি।ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় … বিস্তারিত » »

আপডেট: ১:৪০ অপরাহ্ন, ২৮ আগস্ট, ২০১৯

ভারতের জন্য ফের বন্ধ হচ্ছে পাক আকাশপথ

ভারতের জন্য আকাশপথ ফের বন্ধ করার পরিকল্পনা করছে পাকিস্তান। সেইসঙ্গে আফগানিস্তানের সঙ্গে ভারতের বাণিজ্যপথ বন্ধ করে দেওয়া নিয়েও আলোচনা চলছে।ইতোমধ্যে এসব বিষয়ে মন্ত্রিসভায় আলোচনা হয়েছে। এখন আইনি দিক পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ইসলামাবাদ। মঙ্গলবার টুইটারে এমনটাই জানিয়েছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ফাওয়াদ হুসেন … বিস্তারিত » »

আপডেট: ২:১৫ অপরাহ্ন, ২৫ আগস্ট, ২০১৯

কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নেই: রাহুল

জম্মু-কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নেই বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শ্রীনগর বিমানবন্দর থেকে ফেরত পাঠানোর পর দিল্লিতে ফিরে এমন মন্তব্য করেন রাহুল। শনিবার জম্মু-কাশ্মীরের উদ্দেশে রওনা দেন রাহুলসহ বিরোধী নেতারা। দিল্লি বিমানবন্দর থেকে শ্রীনগরে পৌঁছান বিরোধীরা। কিন্তু তাদের শহরে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। দিল্লি বিমানবন্দরে … বিস্তারিত » »

আপডেট: ২:১৩ অপরাহ্ন, ২৪ আগস্ট, ২০১৯

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই

ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ নেতা অরুণ জেটলি আর নেই। সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের পর এবার অরুণ জেটলির মৃত্যু। ভারতের জাতীয় রাজনীতিতে একের পর এক নক্ষত্রপতন। আজ শনিবার বেলা সাড়ে ১২টা নাগাদ দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এআইআইএমএস) হাসপাতালে শেষ … বিস্তারিত » »

আপডেট: ১:১৯ অপরাহ্ন, ২০ আগস্ট, ২০১৯

ভারত কাশ্মিরের অধিকার পুরোপুরি লঙ্ঘন করছে

কাশ্মিরের মানুষের অধিকার সম্পূর্ণ লঙ্ঘন করছে ভারত- এমন মন্তব্য করেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ব মানবিকতা দিবস উপলক্ষে সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার বার্তায় তিনি ওই মন্তব্য করেন। মমতা বলেন,‘আজ বিশ্ব মানবিকতা দিবস। কাশ্মিরের মানুষদের অধিকার পুরোপুরিভাবে লঙ্ঘিত হচ্ছে। আমরা সবাই কাশ্মিরের মানবাধিকার … বিস্তারিত » »

আপডেট: ১:১৬ অপরাহ্ন, ২০ আগস্ট, ২০১৯

স্কুল খুললেও কাশ্মীরে শিক্ষার্থী নেই

ভারতশাসিত কাশ্মীরে সোমবার থেকে বেশ কিছু স্কুল খুলে দেয়া হলেও শ্রেণিকক্ষে কোনো ছাত্রছাত্রীকেই খুঁজে পাওয়া যায়নি।কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর প্রায় দুই সপ্তাহ ধরে চরম উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে সোমবার কিছু স্কুল খুলে দিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসির।তবে যেসব স্কুল খুলে দেয়া হয়েছে, এগুলো মূলত সরকারি স্কুল। বেসরকারি … বিস্তারিত » »