আজ | শনিবার, ১১ জুলাই ২০২০
Search

সেই পুলিশকে ডিভোর্স দিচ্ছেন স্ত্রী

৫:১২ অপরাহ্ন, ৩০ মে, ২০২০

chahida-news-1590837126.jpg

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপলিসে জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যার দায়ে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে ডিভোর্স দিতে যাচ্ছেন তার স্ত্রী ক্যালি চাউভিন। এই ঘটনায় দেশটির বিভিন্ন রাজ্য যখন উত্তাল তখন অভিযুক্তর সঙ্গে ১০ বছরের বিবাহিত জীবনের ইতি টানার কথা জানালেন স্ত্রী ক্যালি।

এক বিবৃতিতে ক্যালি চাউভিনের আইনজীবী জানান, কৃষ্ণাঙ্গ হত্যায় অভিযুক্ত হওয়ার কারণে দারেক চাউভিনের স্ত্রী তাকে ডিভোর্স দিচ্ছেন। এছাড়া ক্যালি চাউভিন নিহত জর্জ ফ্লয়েডের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বলেও জানান ওই আইনজীবী। এই ঘটনায় ক্যালি তার পরিবারের নিরাপত্তা দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ করেছেন ।

জানা যায়, ২০০৮ সালে ক্যালি চাউভিনের সঙ্গে বিয়ে হয় পুলিশ কর্মকর্তা দারেক চাউভিনের। তবে বিয়ের পর কেলি চাউভিনের কোন সন্তান হয়নি।

ওই কৃষ্ণাঙ্গকে পুলিশ যে অত্যাচার করেছে তা পথচারীরা মোবাইল ফোনে রেকর্ড করেন। সেই ভিডিওতে দেখা যায়, হ্যান্ডকাপ লাগা অবস্থায় জর্জ ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে কমপক্ষে পাঁচ মিনিট চেপে ধরে আছেন।

সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হলে জনগণ বিক্ষোভে ফেটে পড়ে। বিক্ষোভকারীরা ফ্লয়েডের নামে স্লোগান দিচ্ছে এবং বলছে ‘আমি শ্বাস নিতে পারছি না’।

এদিকে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যার ঘটনার প্রতিবাদে দেশটির বিভিন্ন রাজ্য এখন উত্তাল। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, মিনিয়াপলিস রাজ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মার্কিন ন্যাশনাল গার্ডের সদস্যদের মোতায়েন করা হয়েছে। আন্দোলনকারীদের সঙ্গে মার্কিন এই বিশেষ বাহিনীর সঙ্গে দফায় দফায় সংঘর্ষ চলছে।

  

আপনার মন্তব্য লিখুন