আজ | বৃহঃস্পতিবার, ২ এপ্রিল ২০২০
Search

উহান গেলেন চীনা প্রেসিডেন্ট

চাহিদা নিউজ ডেস্ক | ৯:১৭ অপরাহ্ন, ১০ মার্চ, ২০২০

chahida-news-1583853466.jpg

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মারণঘাতী করোনা ভাইরাসের মূলকেন্দ্র চীনের উহান শহর পরিদর্শন করেছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। শি এমন সময় উহান গেলেন যখন সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত মারা যাওয়ার সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে গেছে। একইসঙ্গে শি’র সফর এমন ইঙ্গিত দিচ্ছে যে চীনে হয়তো করোনা ভাইরাসের মহামারি অবসান হতে চলেছে।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা শিনহুয়া জানিয়েছে, প্রেসিডেন্ট শি তার সফরে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসা উহানের স্বাস্থ্যকর্মী, সামরিক কর্মকর্তা এবং সেনাসদস্য, স্বেচ্ছাসেবী সদস্য এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া শি স্থানীয় লোকজন এবং করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সঙ্গেও সাক্ষাৎ করেন।

করোনাভাইরাসের বিস্তার রোধ করতে এক কোটি দশ লাখ জনবসতির উহানের সঙ্গে অন্যান্য শহরের যোগাযোগ পুরোপুরি বন্ধ করে দেয় চীনের কর্তৃপক্ষ। প্রেসিডেন্ট শি এমন সময় উহান সফরে গেলেন যখন সেখানে গত এক সপ্তায় ভাইরাসের বিস্তার ব্যাপকভাবে কমে গেছে।

মঙ্গলবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গতকাল সোমবার উহানে মাত্র ১৯ ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এর আগের দিন আক্রান্ত ব্যক্তির সংখ্যা ছিল ৪০। চীনে করোনাভাইরাসে মোট ৮০ হাজার ৭৫৪ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে কমিশন জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল সোমবার ১৭ ব্যক্তি মারা গেছেন। ফলে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩‌,১৩৬ জনে।

  

আপনার মন্তব্য লিখুন