আজ | বৃহঃস্পতিবার, ২ এপ্রিল ২০২০
Search

পালিয়ে গেলেন করোনা আক্রান্ত যাত্রী, খুঁজছে পুলিশ

চাহিদা নিউজ ডেস্ক | ৯:৪০ অপরাহ্ন, ৯ মার্চ, ২০২০

chahida-news-1583768408.jpg
ব্যাঙ্গালুরু বিমানবন্দরের ফাইল ছবি

তিনি দাগী কোনো অপরাধী নন। একেবারেই সাদামাটা সাধারণ নাগরিক। কিন্তু বিমান থেকে নেমেই নিরুদ্দেশ হয়ে গেছেন। ফলে তার খোঁজে মাঠে নেমেছে ব্যাঙ্গালুরু পুলিশ ও স্বাস্থ্যকর্তারা।

কারণ আর কিছুই নয়, করোনা ভাইরাস সংক্রমণের সন্দেহ। ওই ব্যক্তি গতকাল রোববার দুবাই থেকে ব্যাঙ্গালুরু বিমানবন্দরে নামেন। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পর ব্যাঙ্গালুরু জেলা হাসপাতালে যেতে বলা হয় তাকে। কিন্তু তিনি হাসপাতালে না গিয়ে উধাও হয়ে গিয়েছেন। তারপর থেকেই তোলপাড় প্রশাসন ও স্বাস্থ্য মহলে। খবর আনন্দবাজারের

ওই ব্যক্তির বাড়িতে এখন ২৪ ঘণ্টার নজরদারি চলছে। সম্ভাব্য যেখানে যেখানে যেতে পারেন, সেই সব জায়গার পুলিশকেও সতর্ক করা হয়েছে। আর সেই খবর ছড়িয়ে পড়ায় আতঙ্কিত শহরবাসীও।

কর্নাটক স্বাস্থ্য দফতর থেকে বলা হয়েছে, ওই ব্যক্তির কাশি, হাঁচির মতো উপসর্গ ছিল। তাকে জেলা হাসপাতালে পরীক্ষার জন্য যেতে বলা হয়। ১৪ দিনের জন্য ‘কোয়ারেন্টাইন’ বা আলাদা থাকতে হবে কি না, সেটা হাসপাতাল কর্তৃপক্ষ জানালে সেই মতো ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছিল। কিন্তু ওই হাসপাতালে তিনি যাননি। তাকে খুঁজে পেতে সব রকম চেষ্টা করা হচ্ছে। ওই ব্যক্তি বেপাত্তা হয়ে যাওয়ার পরেই পুলিশকে গোটা বিষয় জানানো হয়েছে। পুলিশও তার বাড়ির পাশে নজরদারি রেখেছে। এক পুলিশকর্তা বলেন, ওই ব্যক্তিকে খুঁজে বার করে হাসপাতালে ভর্তি করানো হবে।

ভারতে এখন পর্যন্ত ৪৩ জনের করোনা আক্রান্ত নিশ্চিত হওয়া গেছে। সর্বশেষ কেরালায় ৩ বছরের এক শিশু এবং ৬৩ বছরের এক বৃদ্ধার মধ্যে করোনা সংক্রমন পাওয়া গেছে। শিশুটি মা বাবার সঙ্গে সম্প্রতি ইতালি থেকে ফিরেছে।

  

আপনার মন্তব্য লিখুন