আজ | শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
Search

আহত মার্কিন সেনার চিকিৎসা নিচ্ছে ইসরাইলে

চাহিদা নিউজ ডেস্ক | ২:০১ অপরাহ্ন, ৯ জানুয়ারী, ২০২০

chahida-news-1578556863.gif

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত ২২৪ মার্কিন সেনা ইসরাইলে চিকিৎসা নিচ্ছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে তেহরানভিত্তিক একটি সংবাদমাধ্যম। ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ইরাকের আল-আনবার প্রদেশে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি আইন আল-আসাদের রাডার ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে জানানো হয় ওই প্রতিবেদনে।

ইসরাইলি সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার সংবাদমাধ্যম পার্স টুডে জানায়, ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে বুধবার ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)। এ ক্ষেপণাস্ত্র হামলায় আহত ২২৪ মার্কিন সেনাকে চিকিৎসার জন্য ইসরাইলের রাজধানী তেল আবিবে নিয়ে যাওয়া হয়েছে।

এছাড়াও এ হামলায় অন্তত ৮০ জন ‘মার্কিন সন্ত্রাসী’ নিহত হয়েছে বলে বুধবার দাবি করে তেহরান। যদিও একই দিন জাতির উদ্দেশে দেওয়া ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, এ হামলায় কোনো মার্কিন সেনা নিহত হয়নি।

এদিকে আইআরজিসি হামলার কথা স্বীকার করে একটি বিবৃতি দিয়েছে। আইআরজিসি দাবি করে, ইরানের কুদস ফোর্সের কমান্ডার কাসেম সোলেইমানির ওপর মার্কিন সেনাদের সন্ত্রাসী ও অপরাধমূলক হামলার কঠোর জবাব দিতেই ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদ মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল কাসেম সোলেইমানি এবং ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসসহ ১০ জনকে হত্যা করে মার্কিন সেনারা।

  

আপনার মন্তব্য লিখুন