আজ | শনিবার, ৩০ মে ২০২০
Search


  • বিদেশ

আপডেট: ৭:৪৪ অপরাহ্ন, ২২ মে, ২০২০

করাচিতে ৯৮ আরোহী নিয়ে প্লেন বিধ্বস্ত

৯৮ জন আরোহী নিয়ে লাহোর থেকে করাচি যাওয়ার পথে বিধ্বস্ত হয়েছে পাকিস্তান এয়ারলাইন্সের একটি বিমান। করাচি বিমানবন্দরের কাছেই আবাসিক এলাকা মডেল কলোনিতে বিমানটি আছড়ে পড়ে। এ সময় চারপাশে গাড় কালো ধোঁয়ায় ছেয়ে যায়। বহু দূর থেকে দেখা যায় সেই ধোয়ার কুণ্ডলি। এতে হতাহতের সংখ্যা জানা যায়নি। … বিস্তারিত » »

আপডেট: ৪:২০ অপরাহ্ন, ২২ মে, ২০২০

ক্ষুধায় কুকুরের মাংস খাচ্ছে মানুষ!

করোনাভাইরাস ঠেকাতে ভারতজুড়ে চলমান লাকডাউনের ফলে কর্মহীন হয়ে পড়েছেন দেশটির দরিদ্র মানুষ। এ অবস্থায় দেশটির দিনমজুর ও শ্রমিক শ্রেণির মানুষের খাদ্য জোগান করাই মুশকিল হয়ে পড়েছে। এবার সামনে এলো আরও ভয়ঙ্কর চিত্র। ক্ষুধার জ্বালা মেটাতে দিনে ভর দুপুরে রাস্তায় বসে মরা কুকুরের মাংস খাচ্ছে একজন। … বিস্তারিত » »

আপডেট: ৪:৪২ অপরাহ্ন, ২০ মে, ২০২০

উড়িষ্যায় আম্পানের প্রথম আঘাত

ঘূর্ণিঝড় আম্পানের ব্যাপক প্রভাব পড়েছে ভারতের উড়িষ্যায় উপকূলীয় এলাকায়। প্রচণ্ড ঝোড়ো বাতাস বইছে, সেই সঙ্গে হচ্ছে ভারী বর্ষণ। ঝড়ে উড়িষ্যায় বিদ্যুৎকেন্দ্র, স্থাপনা ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।ভারতের সংবাদ মাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২০ মে) সকাল থেকেই উড়িষ্যার পারাদ্বীপে সর্বোচ্চ ১০৬ কিলোমিটার বেগে ঝড় … বিস্তারিত » »

আপডেট: ৪:৪৯ অপরাহ্ন, ৫ মে, ২০২০

মদের দোকানে লম্বা লাইন

ভারতে লকডাউন শিথিল হতেই লম্বা লাইন দেখা গেছে মদের দোকানগুলোতে। লাইন এত দীর্ঘ যে মানুষকে সামলাতে হিমসিম খেয়েছে খোদ পুলিশ। এমনকি লাঠিচার্জও করতে হয়েছে। করোনাভাইরাসের কারণে ৪০ দিন ধরে আরোপ থাকা লকডাউন সম্প্রতি প্রথমবারের মতো শিথিল করেছে ভারতীয় সরকার। আর তাতেই মদের দোকানে ভিড় জমে গেছে … বিস্তারিত » »

আপডেট: ৪:৩২ অপরাহ্ন, ১ মে, ২০২০

করোনায় আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। বৃহস্পতিবার এক ভিডিও কনফারেন্সে মিশুস্তিন নিজেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়েছেন। বর্তমানে নিজে থেকেই ঘরে আইসোলেশনে রয়েছেন বলে জানান ৫৪ বছর বয়সী রাশিয়ার প্রধানমন্ত্রী।কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, তার অসুস্থতার কারণে উপপ্রধানমন্ত্রী আন্দ্রেই বেলুসভকে … বিস্তারিত » »

আপডেট: ১২:১৩ অপরাহ্ন, ২৭ এপ্রিল, ২০২০

মার্কিনের বিলবোর্ডে মহানবীর উপদেশ

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণের হার দিন দিন বেড়েই চলছে। এই ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে হিমশিম খাচ্ছে দেশটির সরকারও। এর সংক্রমণ যেন কোনোভাবেই রোধ করা সম্ভব হচ্ছে না। তাই যুক্তরাষ্ট্রের মানুষদের করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে মহাসড়কের বিলবোর্ডেগুলোতে ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) এর বাণী … বিস্তারিত » »

আপডেট: ৭:২০ অপরাহ্ন, ২৬ এপ্রিল, ২০২০

৩৬ বছর বয়সী কিমের যত রোগ

উত্তর কোরিয়ার শাসক কিম জং-উনের স্বাস্থ্যের অবনতির খবর এখন সারা বিশ্বেই আলোচনার বিষয়বস্তু। এর মধ্যেই এই নেতা কী কী রোগে আক্রান্ত সে বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে নিউইয়র্ক পোস্ট। শনিবার প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ার এই নেতার উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি। আর তার … বিস্তারিত » »

আপডেট: ৪:৩৯ অপরাহ্ন, ২২ এপ্রিল, ২০২০

যুক্তরাষ্ট্রের ২০ অঙ্গরাজ্যে লকডাউন তুলে নেওয়া হচ্ছে

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যুক্তরাষ্ট্রে চলছে লকডাউন। এই লকডাউনের বিরুদ্ধে দেশটির অনেক অঙ্গরাজ্যেই বিক্ষোভ করছে সাধারণ মানুষ। লকডাউন তুলে নিতে সেই বিক্ষোভের পক্ষে মত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।করোনা মোকাবিলায় মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্য আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিতে প্রস্তুত যুক্তরাষ্ট্রের ২০টি অঙ্গরাজ্য। মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প … বিস্তারিত » »

আপডেট: ৭:১৬ অপরাহ্ন, ১৭ এপ্রিল, ২০২০

মার্কিনে একদিনেই গেল সাড়ে ৪৫৯১ প্রাণ

দিন যত গড়াচ্ছে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর মিছিল ততই লম্বা হচ্ছে। যুক্তরাষ্ট্রে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৯১ জন। মহামারিতে এর আগে কখনোই একদিনে এত বেশি মৃত্যু দেখেনি বিশ্ব।শুক্রবার জন হপকিন্স ইউনিভার্সিটির বরাত দিয়ে এ তথ্য … বিস্তারিত » »

আপডেট: ৭:১১ অপরাহ্ন, ১৭ এপ্রিল, ২০২০

অসুস্থ ছেলেকে দেখতে ২৭০০ কিমি পাড়ি

করোনাভাইরাসের প্রকোপে গোটা ভারত যখন লকডাউনে, তখন অসুস্থ ছেলেকে দেখতে ২ হাজার ৭০০ কিলোমিটার পাড়ি দিলেন মা। পঞ্চাশ বছর বয়সী মা সিলাম্মা ভাসান ভারতের কেরালা রাজ্য থেকে গত ১১ এপ্রিল রওনা দেন। তিনি তামিলনাড়ু, কর্নাটক, মহারাষ্ট্র ও গুজরাট রাজ্য ঘুরে ১৪ এপ্রিল রাজস্থানে অসুস্থ ছেলের কাছে … বিস্তারিত » »